জাতীয়

করোনা নিয়ে ভীতি ছড়ানো ফৌজদারি অপরাধ-তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

ব্যুরো চিফ, চট্টগ্রাম।। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাস নিয়ে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভীতি ছড়াচ্ছেন তারা ফৌজদারি অপরাধ করছেন।

তিনি বলেন, বর্তমানে দেশে মাস্ক বা পিপিইর কোনো ঘাটতি নেই। আসন্ন বাজেটে স্বাস্থ্য খাতে প্রয়োজনীয় বরাদ্দ রাখা হবে। ইতোমধ্যেই প্রতিটি জেলায় একটি আইসিইউ ইউনিট গঠনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। চট্টগ্রাম ও আশপাশের প্রায় সাড়ে তিন কোটি মানুষের কীভাবে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যায়, সরকার সে বিষয়ে উদ্যোগ নিচ্ছে।

ড. হাছান মাহমুদ করোনার সম্মুখ যোদ্ধা হিসেবে ইউএসটিসিতে পুলিশ ও সাংবাদিকদের অগ্রাধিকারভিত্তিতে চিকিৎসাসেবা হবে বলেও ঘোষণা দেন। এই হাসপাতালে প্রাথমিকভাবে ৭০টি আইসোলেশন বেড, ২৭টি কার্ডিয়াক বেড, ৩টি আইসিইউ বেডের ব্যবস্থা করা হয়েছে। পর্যায়ক্রমে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে হাসপাতালটি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস, সিনিয়র সচিব কামাল উদ্দিন, আইজিপি ড. বেনজীর আহমেদ, ডিআইজি গোলাম ফারুক, চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম প্রমুখ।