খবর খুলনা

করোনা সংক্রমণরোধে মাস্ক ব্যবহার করতেই হবে-মেয়র তালুকদার আব্দুল খালেক

খুুলনা ব্যুরো।। খুলনা নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের উদ্যোগে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে আজ (বৃহস্পতিবার) সকালে খালিশপুর নিজস্ব চত্বরে ১৩ নম্বর ওয়ার্ডের পাঁচশত কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি করে চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক লিটার তেল, এক কেজি চিনি, দুই প্যাকেট সেমাই ও দুইশ গ্রাম গুড়া দুধসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী।
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।
খাদ্যসামগ্রী বিতরণকালে সিটি মেয়র বলেন, করোনা সংক্রমণরোধে মাস্ক ব্যবহার করতেই হবে। এখন পর্যন্ত করোনার কোন ঔষধ তৈরি হয়নি। এ কারণে করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। সরকার মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। তিনি বলেন, সরকার সবসময় অসহায় মানুষের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুস্থ, অসহায়, শ্রমজীবী মানুষকে নগদ অর্থসহ বিভিন্ন সহায়তা দিয়ে যাচ্ছেন এবং বিভিন্ন প্রণোদনা প্যাকেজও বাস্তবায়ন ইতোমধ্যে শুরু করেছেন। মেয়র এই দুর্যোগ মোকাবেলায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান।
খাদ্যসামগ্রী বিতরণকালে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের ডেপুটি প্রকল্প পরিচালক মোঃ হাসমত আলী, নির্বাহী প্রকৌশলী মোঃ এজাজ মামুন, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এসএম খুরশিদ আহম্মেদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীন আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে মেয়র নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের উদ্যোগে নগরীর ৮, ১১, ১২, ৭, ১০ ও ১৫ নম্বর ওয়ার্ডের মোট সাড়ে সাতশত কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে ১০ কেজি করে চালসহ ডাল, আলু, তেল, চিনি, সেমাই, গুড়া দুধসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।
দুপুরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক দৌলতপুর ঈদগাহ মাঠে ১ থেকে ৬ নম্বর ওয়ার্ডের একশত ২০ জন প্রতিবন্ধীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।